সংবাদ বিজ্ঞপ্তি:
বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর আব্দুস সবুর ফকির বলেছেন, কোটা পদ্ধতির নামে দেশে মেধাবীদের বঞ্চিত করার ষড়যন্ত্র চলছে। ৫৬ শতাংশ কোটা পৃথিবীতে বিরল। এর মাধ্যমে বৈষম্যের দেয়াল তৈরি হচ্ছে। এই বৈষম্যবিরোধী চলমান আন্দোলনে সকলের সহযোগিতা করা নৈতিক দায়িত্ব। এক্ষেত্রে ছাত্রদের পাশাপাশি অভিভাবকদেরও সোচ্চার হতে হবে।

বৃহস্পতিবার রাজধানীর একটি মিলনায়তনে অনুষ্ঠিত যাত্রাবাড়ী মধ্য থানার ষান্মাসিক দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, ইকামাতে দ্বীনের কাজকে এগিয়ে নিতে সংগঠনের প্রত্যেক স্তরে পরিকল্পনার ভিত্তিতে অগ্রসর হতে হবে। এক্ষেত্রে দায়িত্বশীলরা হবেন অগ্রগামী।

তিনি বলেন, কুরআন ও হাদিস অধ্যয়নের মাধ্যমে ইসলামের মৌলিক জ্ঞানে নিজেকে সমৃদ্ধ করে সেই আলোকে নিজ জীবন ও সংগঠনের মজবুত ভিত্তি গড়ে তুলতে হবে। সেই সাথে জনগণের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করার প্রয়োজনে সকল আন্দোলন ও সংগ্রামে বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে।

ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য ও যাত্রাবাড়ী মধ্য থানা আমীর অ্যাডভোকেট মোঃ মুয়াজ্জিন হোসাইনের সভাপতিত্বে এবং থানা কর্মপরিষদ সদস্য এ টি এম রেদওয়ানের পরিচালনায় উক্ত সমাবেশে আরও উপস্থিত ছিলেন অত্র থানার মজলিসে শূরা, কর্মপরিষদ সদস্য, ওয়ার্ড সভাপতি ও সেক্রেটারি সহ অন্যান্য নেতৃবৃন্দ।

আব্দুস সবুর ফকির বলেন, জামায়াতের একজন দায়িত্বশীল হিসেবে মহান আল্লাহর ভয় যেন আমাদের ভিতরে সদা জাগ্রত থাকে। আমার পরিবার, আমার ব্যক্তিজীবন, পেশাগত জীবন সবকিছু যেন পরকালীন জবাবদিহিতার জন্য প্রস্তুত থাকে। এসময় নেতা-কর্মীদেরকে তিনি নগরবাসীদের কাছে জামায়াতের দাওয়াত পৌঁছিয়ে দেয়ার আহ্বান জানান।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সরকারি কর্মকর্তাদের দুর্নীতি বিশেষ করে পিএসসির প্রশ্নপত্র ফাঁস এবং সিলেট ও মৌলভীবাজারে চলমান বন্যায় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনার ক্ষেত্রে উদাসীনতার জন্য তিনি সরকারকে দায়ী করেন সেই সাথে দেশের জনগণ সুযোগ পেলে অবশ্যই জামায়াতে ইসলামীর প্রতি তাদের ভোট, ভালোবাসা ও সমর্থন প্রকাশ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।